মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

ওসমানীনগরে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত

ওসমানীনগর ও বালাগঞ্জ প্রতিনিধি : সিলেটের ওসমানীনগরে থানা পুলিশ কতৃক সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীকৃষ্ণের জন্মদিন জন্মাষ্টমী উপলক্ষে সার্বিক নিরাপত্তা ও আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।

শুক্রবার (২৪ আগস্ট) রাত ৯ টার দিকে থানা কার্যালয়ে এই সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন থানার অফিসার ইনচার্জ রাশেদুল হক। আসন্ন জন্মাষ্টমীতে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি। এসময় দিক-নির্দেশনা মুলক বক্তব্য রাখেন উপজেলা বিএন,পি’ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী, জামাতে ইসলামির নেতাকর্মী,পূজা উদযাপন পরিষদের নেতাকর্মী ওসমানীনগর প্রেসক্লাব, উপজেলার সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ সহ জনপ্রতিনিধিরা।

বক্তারা বলেন সারা বাংলাদেশের তুলনায় সিলেটের ওসমানীনগরে একটি সম্প্রীতির বন্ধন। এখানে যুগযুগ ধরে আমরা হিন্দু মুসলিম ভাই ভাই হিসাবে অতিবাহিত করে আসছি। একে অন্যের প্রতিবেশী হওয়ায় হিন্দু ধর্মাবলম্বীদের জন্মাষ্টমী উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে স্বার্থন্বেষী কোনো গোষ্ঠী যাতে নাশকতামূলক কর্মকান্ড না ঘটাতে পারে, সে জন্য প্রয়োজনীয় সতর্কতা এবং নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত শোভাযাত্রা এবং যেসব মন্দিরে পূজা অনুষ্ঠিত হবে তার তালিকা থানাপুলিশের কাছে যথাযথ পাঠাতে হবে। পূজা উদযাপন কর্তৃপক্ষ প্রয়োজনীয় সংখ্যক স্বেচ্ছাসেবী নিয়োগ করার বিষয়েও আলোচনা করা হয়। যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে পর্যাপ্ত পুলিশি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ ও পোশাক পরিহিত পুলিশের পাশাপাশি সাদা পোশাকে দায়িত্বরত পুলিশ মোতায়েন করা। আজান ও নামাজের সময় বাদ্যযন্ত্র বাজানো থেকে বিরত থাকার বিষয়ও স্থান পায় আলোচনায়। জন্মাষ্টমীকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নকারী কোন ধরনের তথ্য, গুজব, অপপ্রচার, বিভ্রান্তিমূলক বা উস্কানিমূলক পোস্ট কিংবা ছবি আপলোড করা থেকে বিরত থাকার পাশাপাশি গুজবে কান না দিয়ে থানা পুলিশকে অবগত করার পরামর্শ প্রদান করা হয়। বক্তারা আরো বলেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের পর আমরা প্রতিনিয়ত মন্দির সহ সনাতন ধর্মাবলম্বীদের পাহারা দিয়ে আসছি, যাতে কোন দুষ্কৃতিকারী অঘটন না ঘটাতে পারে। এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটতে দেখি নাই কিছু স্বার্থন্বেষী মহল সংখ্যালঘুদের নিয়ে উস্কানিমূলক প্রচার প্রচারণা করে বিভ্রান্তি সৃষ্টি করার চেষ্টা করেছিল। বাংলাদেশ সহ বিশ্বের সকল ধর্মের মানুষ সেটা বুঝতে পারছেন তাই কোন গুজবে কান না দিয়ে আমাদের কে বাস্তবতা ও সত্য যাচাই করে চলতে হবে। আগামী (২৬ আগষ্ট) সোমবার জন্মাষ্টমী উপলক্ষে থানাপুলিশ ও আইন শৃঙ্খলার পাশাপাশি উপজেলা বিএনপি অঙ্গ সহযোগী সংগঠন এবং জামাতে ইসলামির নেতা কর্মী সহ সাংবাদিক জনপ্রতিনিধি সুশীল সমাজ সব ধরনের সহযোগিতা করবে বলে আশ্বাস দেন তারা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল্লাহ মিছবাহ,সিনিয়র সহ-সভাপতি মোজাহিদুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক রায়হান আহমদ,আব্দুল জমির,সহ-সাংগঠনিক সম্পাদক কবির আহমদ,উপজেলা বিএনপির সদস্য ও যুবদলের যুগ্ম আহবায়ক ইসলাম উদ্দিন, ছাত্রদলের যুগ্ম সম্পাদক আল-মাছুম আবির, উপজেলা জামাতের আমির ছুরাব আলী, নায়েবে আমির রেজওয়ানুর রহমান চৌধুরী,সাধারণ সম্পাদক আনহার আহমদ, মিজানুর রহমান, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি চয়ন পাল,সাধারণ সম্পাদক শংকর সেন, গোয়ালাবাজার ইউনিয়ন পরিষদ এর সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মানিকসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আসা ইউপি সদস্য বৃন্দ প্রমূখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com